1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ৪৮ কোটি ৮ লাখ ছাড়াল

  • আপডেট টাইম : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৫২২ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনা সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এখন পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ কোটি ৮ লাখ ছাড়িয়েছে।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার (২৭ মার্চ) সকাল ৭টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ কোটি ৮ লাখ ৩৯ হাজার ৭৫১ জন।

একই সময়ে করোনায় মৃত্যুবরণ করছেন ৬১ লাখ ৪৫ হাজার ৪৪১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৭২০ জন।

ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে বলা হয়েছে, এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮ কোটি ১৬ লাখ ১৪ হাজার ২৫৫ জন। আর মৃত্যু হয়েছে ১০ লাখ ৩ হাজার ৪১৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ৪৭৯ জন এবং মারা গেছেন ৩২৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৪ লাখ ৯৭ হাজার ৭১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১৪ হাজার ৬১৭ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৭২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭৭ লাখ ৩৯ হাজার ৪৬২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ১৩ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮২৯ জন এবং মারা গেছেন ২১৪ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১৬ লাখ ১৪ হাজার ২৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩ হাজার ৪১৮ জন মারা গেছেন।

এছাড়া জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫১ হাজার ৬৬৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ১ লাখ ৭০ হাজার ১৩০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৮ হাজার ৭৫৭ জন মারা গেছেন। গত একদিনে পোল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন ৮৫ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৯ হাজার ৯২২ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৯৮ লাখ ৩২ হাজার ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৮ হাজার ৮১২ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৩৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ১৯ হাজার ২৭০ জন এবং মারা গেছেন ৫ লাখ ২১ হাজার ৩৪ জন।

গত ২৪ ঘণ্টায় তুরস্কে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৭০ জন। একই সময়ে ইতালিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৩৫৭ জন এবং মারা গেছেন ১১৮ জন। ইন্দোনেশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ১৮৯ জন এবং মারা গেছেন ১০৭ জন।

গত একদিনে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৫১৭ জন এবং মারা গেছেন ৬৭ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৪৯ লাখ ১৯ হাজার ৩৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪১ হাজার ৬৩১ জন মারা গেছেন। গত একদিনে জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২২৮ জন এবং মারা গেছেন ১১৬ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হংকংয়ে ১৩৯ জন, আর্জেন্টিনায় ৫৮ জন, ইরানে ৫৪ জন, ভিয়েতনামে ৬২ জন, চিলিতে ৭৬ জন এবং থাইল্যান্ডে ৬৭ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ২০২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ২২ হাজার ৬৩৪ জনের।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..